September 30, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

চট্টগ্রামে অপহৃত শিশু কক্সবাজারে উদ্ধার : আটক ৩

চট্রগ্রাম প্রতিবেদক :  চট্টগ্রামে অপহৃত শিশু জান্নাতুল মাওয়া তাহিকে কক্সবাজার থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় এক তরুণীসহ অপহরণ চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ঈদগাঁও ইউনিয়নের মধ্যম মাইজপাড়া এলাকার একটি বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়।

আটকরা হলো, চট্টগ্রামের জাহেদ হোসেন বাপ্পা (২৫), বাড়ির মালিক মনজুর আলম (৪৫) ও তার ভাইয়ের মেয়ে সুমি আক্তার (২২)।

সদর মডেল থানার ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (এসআই) মিনহাজ মাহমুদ ভূইয়া জানান, ভিকটিম তাহি দক্ষিণ-মধ্যম হালিশহর মাইজপাড়া এলাকার আবু সাহেদের মেয়ে।

বন্দর থানার এসআই সঞ্জয় সিনহা পরিবারের বরাত দিয়ে জানান, সোমবার দুপুরে বাসার সামনে থেকে তাহিকে অপহরণ করে নিয়ে যায় প্রতিবেশি জাহেদ হোসেন বাপ্পা। পরে শিশুটিকে কক্সবাজারে তার প্রেমিকা সুমির কাছে রেখে রাতেই চট্টগ্রামের বাড়িতে ফিরে আসে।

এদিকে, সোমবার বিকেলে অপরিচিত একটি নম্বর থেকে তাহির বাবাকে ফোন করে ১২ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। ওই টাকা মঙ্গলবার সকালে চট্টগ্রামের অলঙ্কার মোড় এলাকায় নিয়ে যেতে বলা হয়।

বিষয়টি থানায় জানানো হলে, ফোন নম্বরের সূত্র ধরে পুলিশ তদন্ত চালিয়ে রাতে জাহেদকে তার বাসা থেকে গ্রেফতার করে।
পরে তার স্বীকারোক্তি অনুযায়ী কক্সবাজারের ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের সহযোগিতায় বন্দর থানা পুলিশ ওই স্থান থেকে সুমিকে গ্রেফতার করে।

পরে সুমির দেয়া তথ্য অনুযায়ী তার চাচা মনজুর আলমের বাড়ি থেকে তাহিকে উদ্ধার করা হয়। বিকেলে পুলিশ ভিকটিমসহ আটকদের নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।