September 30, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

পয়লা বৈশাখে র‌্যাবের নিরাপত্তা প্রস্তুতি: প্রয়োজনে স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স প্রস্তুত এবং আকাশপথে হেলিকপ্টারে

ডেস্ক প্রতিবেদন : পয়লা বৈশাখে তাৎক্ষণিক যেকোনো প্রয়োজনে স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স প্রস্তুত এবং আকাশপথে হেলিকপ্টারে করে সম্ভাব্য সকল স্থানে নজরদারি অব্যাহত রাখা হবে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ।

তিনি বলেন, পুরো রাজধানীর সম্ভাব্য সকল স্থানের তথ্য সংগ্রহ করা হয়েছে। রাজধানীজুড়ে চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়াও মোটরসাইকেলে র‌্যাব সদস্যদের টহল থাকবে। সাদা পোশাকে র‌্যাবের গোয়েন্দা সদস্যরা এবং ডগ স্কোয়াড দায়িত্ব পালন করবেন।

রাজধানীর রমনা বটমূলে পয়লা বৈশাখের নিরাপত্তা পর্যবেক্ষণ করে মঙ্গলবার বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব তথ্য জানান।

বেনজীর আহমেদ বলেন, রাজধানীর ৭০টি স্থানে বাংলা নববর্ষের অনুষ্ঠান পালনের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মতো র‌্যাবও ওইদিন দায়িত্ব পালন করবে।

র‌্যাব মহাপরিচালক বলেন, বর্ষবরণ উৎসবে রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যানে দর্শনার্থীদের সমাগম বেশি থাকে। তাই ওই দুই এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পাশাপাশি এলিট ফোর্স র‌্যাব রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা দেওয়ার পরিকল্পনা করেছে। কোনো ধরনের অপরাধ কর্মকাণ্ড যাতে ঘটতে না পারে এবং কোনো ক্রিমিনাল যাতে পালাতে না পারে সে জন্য দেশের সকল মানুষের সহযোগিতা প্রয়োজন।

এ সময় মধ্যে উপস্থিত ছিলেন— র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল জিয়াউল আহসান, গোয়েন্দা শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদ, র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল খন্দকার গোলাম সারোয়ার, লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান প্রমুখ।