September 30, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

১৫ এপ্রিল স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে দ্য জাঙ্গল বুক (ভিডিও)

ডেস্ক প্রতিবেদন :  ১৫ এপ্রিল শুক্রবার হলিউডে মুক্তি পেতে যাচ্ছে জঙ্গলের বিভিন্ন ধরনের প্রাণীর সঙ্গে মোগলির বেঁচে থাকার গল্প নিয়ে নির্মিত ছবি ‘দ্য জাঙ্গল বুক’। একই দিনে ঢাকার স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি। এতে মোগলির ভূমিকায় অভিনয় করেছে ১২ বছর বয়সী ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান নীল শেঠি। আর যথারীতি  মোগলির সঙ্গী হিসেবে দেখা যাবে বাঘিরা, কা, কিং লুই আর বালুকে।

ছবিতে বিভিন্ন বন্যপ্রাণীর ভূমিকায় কণ্ঠ দিয়েছেন একঝাঁক হলিউড তারকা। বেন কিংসলে রয়েছেন বাঘিরার ভয়েসে, বালুর কণ্ঠে বিল মারে, স্কারলেট জোহানসন রয়েছেন কার ভয়েসে। এছাড়া ক্রিস্টোফার ওয়াকেনকে শোনা যাবে কিং লুই এবং শের খানে কণ্ঠ দিয়েছেন হলিউড তারকা ইদ্রিস এলবা।

ছবিটি পরিচালনা করেছেন জোনাথন ফ্যাবরো। গল্পটা আছে ঠিক আগের মতোই। যেখানে প্রতিনিয়ত মোগলিকে মারার চেষ্টায় রত শের খান। কিন্তু বারবার ব্যর্থ হয় সে। সুকৌশলে তাকে ধোকা দিয়ে পার পেয়ে যায় ছোট্ট মোগলি। তবে পার্থক্য এতটুকুই, অ্যানিমেশন নয় এবার রক্ত-মাংসে গড়া মোগলি আসছে পর্দায়।

এরইমধ্যে ভারতে মুক্তি পাওয়া ছবিটি দর্শকের বিপুল সাড়া পেয়েছে। মুক্তির প্রথম দিনেই এটি জায়গা করে নিয়েছে ভারতীয় বক্স অফিসের রেকর্ডের পাতায়। ১০ কোটি রুপি আয় করে ছবিটি এখন ভারতে প্রথম দিনের আয়ে দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহের হলিউডি ছবি। এমনকি ভারতে মুক্তি পাওয়া হিন্দি এবং আন্তর্জাতিক- দু’ধরণের ছবির মধ্যেই ‘দ্য জাঙ্গল বুক’ এর প্রথম দিনের আয় এখন দ্বিতীয় সর্বোচ্চ।

ইংরেজির পাশাপাশি হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় মুক্তি পাওয়ার ফলে অনেক বেশি দর্শকের মন জয় করার সুযোগ পেয়েছে ছবিটি। হিন্দি ভাষায় এর বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, নানা পাটেকার, ইরফান খান এবং ওম পুরির মত জনপ্রিয় ভারতীয় তারকারা।