September 30, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রাতে ওরা ছিনতাই করতে রাস্তায় নামে

ডেস্ক প্রতিবেদন :  রাতে সিএনজি অটোরিকশা চালানোর সময় সুযোগ বুঝে ছিনতাই করে তারা। দিনের বেলায় কোনো কাজ না করলেও রাতে রাস্তায় নামে বদলি ড্রাইভার হিসেবে। চালায় রেজিস্ট্রেশনবিহীন সিএনজি অটোরিকশা। ছিনতাইয়ের মামলায় ইতিপূর্বেও তারা হাজত খেটেছে। সোমবার গোয়েন্দা পুলিশের হাতে আটক হওয়ার পর এসব তথ্য দেয় দুই ছিনতাইকারী।

সোমবার সকালে নগরীর খুলশি ডিজেল কলোনি থেকে মো. জাহাঙ্গীর আলম প্রকাশ সেলিম (৩৬), মো. রিয়াজ (২৫) নামে ওই দুই ছিনতাইকারীকে আটক করতে সক্ষম হয় পুলিশ। সোমবার গণমাধ্যমে পাঠানো নগর গোয়েন্দা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের জনসংযোগ বিভাগ থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আটককৃত ছিনতাইকারীরা গত ১১ মার্চ রাত পৌনে ১২টায় নগরীর পাঁচলাইশ এলাকায় এক নারী বিচারকের সর্বস্ব ছিনতাই করে। চট্টগ্রাম মেডিকেল কলেজের পার্শ্ববর্তী পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনে রাস্তায় মহানগর যুগ্ম দায়রা জজ, ৭ম আদালতের বিচারক বেগম সালমা খাতুন সঙ্গীসহ রিকশাযোগে যাওয়ার সময় ছিনতাইয়ের শিকার হন। নম্বরবিহীন সিএনজি অটোরিকশাযোগে অজ্ঞাতনামা ব্যক্তিরা পিছনে থেকে এসে ভ্যানিটি ব্যাগ টান দিয়ে নিয়ে যায়। ব্যাগে নগদ টাকা, মোবাইল ফোন, জাতীয় পরিচয়পত্রসহ বিভিন্ন কাগজপত্র রক্ষিত ছিল। এ ঘটনায় পাঁচলাইশ থানায় মামলা দায়ের করা হয়।

নগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক সন্তোষ কুমার চাকমা জানান, বিচারকের সর্বস্ব ছিনতাইয়ের পর বিষয়টি নিয়ে গুরুত্ব সহকারে তদন্তে নামে গোয়েন্দা পুলিশ। অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে খুলশী ডিজেল কলোনি এলাকা থেকে জাহাঙ্গীর ও রিয়াজকে আটক করা হয়।

এ সময় তাদের হেফাজত থেকে লুণ্ঠিত ব্ল্যাক বেরি মোবাইল সেট উদ্ধার করা হয়। তারা দুজনে পেশায় ড্রাইভার। জাহাঙ্গীর দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম শহরে বদলি ড্রাইভার হিসেবে সিএনজি অটোরিকশা চালিয়ে আসছিল। সে শুধুমাত্র রাতে গাড়ি চালায়।

তারা সুযোগ বুঝে চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় রিকশার যাত্রীদের টার্গেট করে ব্যাগ টান দিয়ে নিয়ে যায় বলে জিজ্ঞাসাবাদে জানায়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ছিনতাই কাজে ব্যবহৃত রেজিস্ট্রেশনবিহীন একটি সিএনজি অটোরিকশা নগরীর বাগগোনা ইসমাইলের গ্যারেজ থেকে উদ্ধার করা হয়।