October 7, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সরাসরি নির্বাচনী প্রচারে না নেমেও ডালমিয়ার হয়ে সৌরভ গাঙ্গুলি (ভিডিও)

ডেস্ক প্রতিবেদন : পশ্চিমবঙ্গে এখন বিধানসভা নির্বাচনের গরম হাওয়া বইছে। এই ভোট উত্তাপে প্রার্থী ডালমিয়া কন্যা বৈশালীও। সৌরভ গাঙ্গুলি প্রয়াত জগমোহন ডালমিয়ার অত্যন্ত স্নেহভাজন, অন্যদিকে বৈশালীরও ঘনিষ্ট বন্ধু।সেই বৈশালী ডালমিয়া ভোটে লড়ছেন।কিন্ত নিরপেক্ষ সৌরভ তো আর কোন দলের প্রার্থীর প্রচারণায় যেতে পারেন না। তারপরও কৌশলি সৌরভ যা করলেন, তাতে অনেকেই অবাক।

সরাসরি নির্বাচনী প্রচারে না নেমেও বৈশালী ডালমিয়ার হয়ে সৌরভ গাঙ্গুলি রোববার যা করলেন, তাতে ভোটের প্রচার করলেন না বললেও কম বলা হবে।

‘ছেলেবেলার বান্ধবী’ বৈশালীর নির্বাচনী ক্ষেত্র বালিতে দাদা শুধু এলেনই না, খেললেন, জয় করলেন এবং আগামী দিনের জন্য বান্ধবীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে গেলেন। আগামী দিন বলতে সমবেত মানুষ সাধারণ ভাবে আগামী সোমবারের কথা বুঝেছেন। সে দিন হাওড়ায় নির্বাচন।

তার দিন সাতেক আগে লিলুয়া রেলের মাঠে মাত্র ৫ ওভারের টেনিস বলের একটি ম্যাচে সৌরভকে ব্যাট ধরতে দেখে অবাক অনেকেই। ওই খেলার মূল উদ্যোক্তা জেলা তৃণমূল কংগ্রেস। উপস্থিত ছিলেন তৃণমূলের তাবড় নেতারা। এবং যিনি ঘাম ঝরিয়ে এই প্রীতি ম্যাচের আয়োজন করেছিলেন, হাওড়া পুরসভার সেই ৬২ নম্বর ওয়ার্ডের তৃণমূলের কাউন্সিলর কৈলাস মিশ্রর কথায়, ‘‘নির্বাচনী লড়াইয়ের এটা একটা অঙ্গ।’’

সমর্থনে বৈশালীও হ্যাঁ বললেন। তার কথায়, ‘না, না। ও ভাবে নেবেন না। এখানে সৌরভকে নিয়ে আসার জন্য আমার উপরে চাপ ছিল। আমি শুধু সেতুর কাজ করেছি। এর সঙ্গে নির্বাচনের কোনও সম্পর্ক নেই।’ খেলা শেষে মাইক হাতে নিয়ে সৌরভ স্বয়ং বলেছেন, ‘‘আমার কাছের মানুষ বৈশালীর জন্য শুভেচ্ছা রইল। জন্ম থেকেই আমার সঙ্গে ওর ঘনিষ্ঠতা। এখানে আসতে পেরে ভাল লেগেছে। দীর্ঘ দিন পরে এ ভাবে মাঠে নামলাম।’’

ভিডিও লিঙ্ক :

https://youtu.be/Va8Cz763jpE