September 30, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

২২ এপ্রিল থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ

ডেস্ক প্রতিবেদন : আগামী ২২ এপ্রিল থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএলের) ক্রিকেটের আসর। আন্তর্জাতিক ব্যস্ততা না থাকায় এই আসরে অংশ নিচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। ডিপিএলে জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল নাম লিখিয়েছেন ঐতিহ্যবাহী আবাহনী লিমিটেড ক্লাবে। মঙ্গলবার দলটির হয়ে প্রস্তুতি ম্যাচও খেলতে নেমেছিলেন তিনি। আর সেই ম্যাচ দুর্দান্ত এক সেঞ্চুরিও হাঁকিয়ে আবাহনীকে দারুণ এক জয় এনে দিয়েছেন এই হার্ড হিটিং ব্যাটসম্যান। প্রাইম ব্যাংক ক্রিকেট দলকে ৭৫ রানে হারিয়েছে আবাহনী।

ডিপিএলের মূল আসর সামনে রেখে আয়োজিত প্রস্তুতি ম্যাচে মঙ্গলবার ফতুল্লায় মুখোমুখি হয়েছিল আবাহনী ও প্রাইম ব্যাংক। ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করেছে আবাহনী। নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩২২ রানের বড় সংগ্রহ গড়েছে দলটি। সেখানে মূল অবদান রেখেছেন অধিনায়ক তামিম ইকবালই। ১৩৯ রানের ঝলমলে এক ইনিংস খেলেছেন বাংলাদেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান মাত্র ৯০ বল মোকাবেলা করে। তার ইনিংসে ছিল ৫টি ছক্কা ও ১৮ বাউন্ডারি। এ ছাড়া মোসাদ্দেক হোসেনের ব্যাট থেকে এসেছে ৬৪ বলে ৭০ রান।

প্রাইম ব্যাংকের পক্ষে মনির হোসেন ৪৭ রানে নিয়েছেন ৩টি উইকেট। এ ছাড়া আইকন ক্রিকেটারদের মধ্যে সাব্বির হোসেন ৩৯ রানে নেন ১টি উইকেট। আর রুবেল হোসেন নেন ১টি উইকেট।

জয়ের জন্য ৩২৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ২৪৭ রান করে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। দলের পক্ষে ৭২ বল খেলে সর্বোচ্চ ৮৯ রান করেন মেহেদী মারুফ। এ ছাড়া ইয়াছির রাব্বি করেন ৪৮ বলে ৫৩ রান। এ দিন দলটির আইকন ক্রিকেটার সাব্বির রহমানের সংগ্রহ ছিল মাত্র ৮ রান।

আবাহনীর পক্ষে ৬০ রান দিয়ে ৪ উইকেট নেন জুবায়ের হোসেন লিখন। এ ছাড়া অবৈধ বোলিং অ্যাকশনের দ্বায়ে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হওয়া তাসকিন আহমেদ কোনো উইকেট পাননি এদিন।