September 18, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বগুড়ায় বন্যার্তদের পাশে “সনাতন”

ডেস্ক : “মানুষ মানুষের জন্য” এই স্লোগানকে ধারন করে সংগঠন ‘সনাতন’ এর উদ্যোগে বগুড়া জেলার সারিয়াকান্দির চন্দনবাইশা ও কুতুবপুর গ্রামের বন্যার্তদের মাঝে ত্রান বিতরন করা হয়েছে। গত ৫ সেপ্টেম্বর বেলা ১০.০০ টার দিকে প্রায় ১০০টি পরিবারের মাঝে চাল, ডাল, আলু,  তেল, লবন, চিড়া, গুড়, মোম, লাইটার এবং খাবার স্যালাইন বিতরন করা হয়। উক্ত সংগঠনের সদস্য দেবাশীষ, ধ্রুব, শুভ, তন্ময় ও সুজিত উপন্থিত থেকে বন্যার্তদের মাঝে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় চেয়ারম্যান জনাব শাহাদাত হোসেন দুলাল। ত্রাণ বিতরণে সার্বিক সহযোগিতায় ছিলেন বন্যাপীড়িত এলাকার স্থানীয় তরুণ ডাঃ সজল চক্রবর্তী ও রিংকু তালুকদার।

সময়টা মাত্র ২ ঘন্টার মত স্থানীয়দের মতে। এই দুইঘন্টা সময়ে জীবনের কিছুই হয়ত পরিবর্তন হয়না কিন্তু সারিয়াকান্দির মানুষের কাছে এই দুইঘন্টা সময় ছিল জীবনের সব থেকে অন্ধকার সময়। যারা বাড়িতে ছিলেন তারা কিছু নিয়ে বের হতে পারেন নি, যারা ছিলেন না তারা তো এসে আর সে জায়গাটাই দেখেননি। এবারের বন্যায় উত্তাল যমুনা ভাসিয়ে দিয়েছে প্রায় ১২৫টি পরিবারকে।

যাদের সামর্থ ছিল তাদের কেউ কেউ অন্যত্র চলে গেছে কিন্তু সেখানকার বেশিরভাগ মানুষের পেশা হচ্ছে জেলে। একদিন মাছ ধরতে না গেলে সেদিন হয়ত খাবারই জোটেনা। একটা NGO পাশের একটা গ্রামের জমিতে তাদের ছোট ছোট টিনের ঘর তুলে দিয়েছে সেই ঘরেই এখন তারা থাকেন, বিনিময়ে তাদের প্রতিমাসে টাকা পরিশোধ করতে হয়।

তাই এই বন্যাকবলিত মানুষগুলোর পাশে দাঁড়ানোকে “সনাতন” নিজেদের কর্তব্য ভেবেছে। –সংবাদ বিজ্ঞপ্তি।