September 28, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

অপু বিশ্বাস নিখোঁজ

ডেস্ক :  চলতি বছরে হঠাৎ করেই নিখোঁজ হন অপু বিশ্বাস নায়িকা। ঢালিউড পাড়ায় গুঞ্জন উঠে শাকিবের সঙ্গে অভিমান করে বিদেশে পাড়িয়ে জমিয়েছেন অপু। এর আগেও বিভিন্ন সময় গুঞ্জন শোনা গেছে, ‘গোপনে প্রেম করছেন শাকিব-অপু’। কেউ কেউ একটু আগ বাড়িয়ে বলছিলেন, ‘গোপনে বিয়ে করেছেন শাকিব-অপু’। কিন্তু এমন গুঞ্জনের সত্যতা কখনোই শাকিব-অপু স্বীকার করেননি। এমনকি অন্তরালে চলে যাওয়ার আগেও অপু এই বিষয়ে মুখ খুলেননি।

অপু বিশ্বাসের বিয়ে এর চিত্র ফলাফল

ঢাকাই চলচ্চিত্রে শাকিব খানের নায়িকা হিসেবেই তারকাখ্যাতি পেয়েছেন অপু বিশ্বাস। ২০০৪ সালে আহসানুল হক মিনুর মাধ্যমে আমজাদ হোসেনের ‘কাল সকালে’চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে পদার্পণ।

শাকিবের নায়িকা হিসেবে এক দশকে ৭০টি চলচ্চিত্রে অভিনয় করেন অপু বিশ্বাস। নবম শ্রেণীতে পড়ার সময় সিনেমায় অভিনয় শুরু করেন অপু। শাকিব-অপু অভিনীত উল্লেখ্যযোগ্য ছবির মধ্যে রয়েছে ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘দাদি মা’, ‘মিয়া বাড়ির চাকর’, ‘জন্ম তোমার জন্য’, ‘মায়ের হাতে বেহেশতের চাবি’, ‘মাই নেম ইজ খান’, ‘হিরো দ্য সুপারস্টার’, ‘লাভ ম্যারেজ’ প্রভৃতি। সর্বশেষ মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘সম্রাট, আবদুল মান্নানের ‘পাঙ্কু জামাই’, বুলবুল বিশ্বাসের ‘রাজনীতি’, কালাম কায়সারের ‘মা’ ছবিতে শাকিবের সঙ্গে অভিনয় করেন অপু।

শাকিব-অপুর ঘণিষ্ঠ সূত্রে জানা গেছে, শাকিব হঠাৎ করেই নয়া প্রেমে মজেছেন। তাই অপুকে ভুলে গেছেন ঢাকাই সিনেমার নাম্বার ওয়ান। এদিকে ভালোবাসার মানুষের উপর অভিমান করে বিদেশে পাড়ি জমিয়েছেন অপু বিশ্বাস। কিন্তু এ বিষয়ে মুখ খুলেননি শাকিব। আর অপু এখন কোথায় আছেন কেউ জানে না।

ঢাকাই সিনেমার এক প্রযোজকের সঙ্গে কথা বলে জানা গেছে, অপু বিশ্বাস ঢাকাতেই আছেন। খুব শীঘ্রই সিনেমায় অভিনয় করতেও দেখা যাবে। তবে কার সিনেমায় অভিনয় দিয়ে প্রত্যাবর্তন করবেন সেটা জানা যায়নি। শোনা যাচ্ছে, ‘বসগিরি-২’র নায়িকা হতে পারেন অপু। গত ১১ অক্টোবর ছিল অপুর জন্মদিন। সেদিন সিনেমার বেশ কয়েকজনের সঙ্গে মুঠোফোনে কথা বলেন অপু। সেই কথোপকোথনে সিনেমায় ফেরার কথাও জানিয়েছেন এ নায়িকা।

এদিকে অপু অন্তরালে চলে গেলেও শাকিব খানের জনপ্রিয়তায় মোটেও ছন্দপতন হয়নি। বরং নতুন নায়িকা সঙ্গে নিয়ে চমক দেখিয়েছেন শাকিব। গত দুই ঈদে শাকিব খানের সিনেমা বাম্পার ব্যবসা করেছে। নিখোঁজ হওয়ার আগে শামীম আহমেদ রনি পরিচালিত ‘বসগিরি’ সিনেমায় অভিনয়ের কথা ছিল অপু বিশ্বাসের। কিন্তু অপু হঠাৎ করেই সিনেমাটিতে অভিনয়ে আপত্তি জানান। এরপর অপুর জায়গা অভিনয় করেন নতুন নায়িকা বুবলি। পরপর শাকিবের বিপরীতে গত ঈদে দুই সিনেমায় অভিনয় করেন নবাগত বুবলি।

ঢালিউড পাড়ায় গুঞ্জন উঠে অপুকে হটিয়ে কিং খানের মনে জায়গা নিয়েছেন নবাগত নায়িকা বুবলি। অপু-শাকিব-বুবলি এই ত্রিমুখী সম্পর্কের রহস্য এখন ঢালিউড পাড়ার অন্যতম আলোচনার বিষয়। অপুর হঠাৎ উধাও এবং শাকিব-বুবলি জুটির রহস্য যেন সিনেমার অন্তরালে অন্য এক সিনেমার গল্প। রহস্যঘেরা এই গল্পের সঠিক তথ্য দিতে পারছেন না কেউ। তবে ঢালিউড পাড়ায় কান পাতলেই শোনা যায় এই গুঞ্জন।

এদিকে অপু বিশ্বাসের ভক্তরা প্রত্যাশা করছেন অভিমান ভুলে সিনেমায় ফিরবেন অপু। নতুন সিনেমায় নতুনরূপে দেখা যাবে অপুকে। কবে ফিরবেন অপু সেটাই এখন দেখার বিষয়।