September 18, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

গোলাপী বলের প্রথম ট্রিপল সেঞ্চুরিয়ান আজহার

ক্রীড়া ডেস্ক : প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলতে নেমে ইতিহাসের পাতায় স্থান করে নিয়েছে পাকিস্তান। গোলাপী বলের ম্যাচে প্রথম ট্রিপল সেঞ্চুরি করলেন উদ্বোধনী ব্যাটসম্যান আহজার আলী। ৪৬৯ বল খেলে ৩০২ রান নিয়ে অপরাজিত থাকেন তিনি।
আজহার আলীর লম্বা ইনিংসে ভর করে ৩ উইকেটে ৫৭৯ রানে ইনিংস ঘোষণা করেন টেস্ট পাকিস্তানের অধিনায়ক মিসবাহ-উল-হক।
দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে গত ১৩ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট খেলতে নামে পাকিস্তান। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মিসবাহ-উল-হক।
অধিনায়কের সিদ্ধান্তের প্রতি ন্যায় বিচার করেন পাকিস্তানের দুই উদ্বোধনী ব্যাটসম্যান সামি আসলাম ও আজহার আলী। উদ্বোধনী জুটিতে ২১৫ রান করেন তারা। ৬৭.৮ ওভারে আউট হওয়ার আগে ৯০ রান করেন সামি আসলাম। দ্বিতীয় উইকেট জুটিতে আসাদ সফিকের সঙ্গে বড় জুটি গড়তে না পারলেও তৃতীয় উইকেটে বাবর আজমের সঙ্গে ১৬৫ রানের জুটি গড়েন আজহার আলী। চতুর্থ উইকেটে অধিনায়ক মিসবাহর সঙ্গে ৬২ রানের জুটি গড়েন আজহার।
টেস্টের দ্বিতীয় দিনের শেষ শেসনে ইনিংস ঘোষণা করেন অধিনায়ক মিসবাহ। সে সময়ে আজহার আলী ৩০২ রান এবং মিসবাহ ২৯ রানে অপরাজিত থাকেন।
ম্যাচ শেষে আজহার বলেন, আমার এখনও মনে আছে ইনজামাম যেদিন ট্রিপল সেঞ্চুরি করেছিলেন সেদিন আমি বদলি ফিল্ডার হিসেবে মাঠে নেমেছিলাম। এখন আমার নিজের নামের পাশেই ট্রিপল সেঞ্চুরির রেকর্ড। আমি সত্যিই গর্বিত, এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়। এটা এমন একটি অনুভূতি- যা সারা জীবনে ভোলার নয়।