September 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

চমকে ঠাসা টেস্ট দল ঘোষণা বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক : চমকে ঠাসা টেস্ট দল ঘোষনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করা হয়েছে রোববার।
বিকেলে দল ঘোষণা করে বিসিবি। দলে নতুন মুখ মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, কামরুল ইসলাম রাব্বি ও সাব্বির রহমান রুম্মন।
২০ অক্টোবর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে এই টেস্টটি। প্রথম টেস্টে শাহরিয়ার নাফীসের খেলার সম্ভাবনা থাকলেও শেষ পর্যন্ত তাকে স্কোয়াডে রাখা হয়নি।
১৪ সদস্যের দলে ২ জন পেসার। শফিউল ইসলাম ও কামরুল ইসলাম রাব্বি। অফ স্পিনার দুজন। তাইজুল ইসলাম ও শভাগত হোম। ইংল্যান্ড দলে বেশ কয়েকজন বাঁহাতি ব্যাটসম্যান রয়েছেন। সে কারণে অফ স্পিনার হিসেবে ১৪ সদস্যের স্কোয়াডে তাইজুল ও শুভাগতকে রাখা হয়েছে। এমনটাই জানিয়েছেন নির্বাচকরা। সাকিব আল হাসানসহ বিশেষজ্ঞ স্পিনার তিনজন। টার্নিং উইকেট বিবেচনায় এই ৩ স্পিনার রাখা হয়েছে।
প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর মতে মেহেদী হাসান মিরাজ টেস্ট ক্রিকেট খেলার জন্য প্রস্তুত। লিটন দাস ফিট না থাকার কারণে দলে নেওয়া হয়েছে নুরুল হাসান সোহানকে।
সৌম্য সরকারের ফর্ম নেই। তারপরও তাকে স্কোয়াডে রাখা হয়েছে। তাকে দলে নেওয়ার কারণ হিসেবে কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানান, ‘সৌম্যর ফর্ম চিন্তার, তবে ক্লাস নিয়ে সংশয় নেই। আশা করছি সে রানে ফিরবে।’

বাংলাদেশের ১৪ সদস্যের স্কোয়াড : 

১. তামিম ইকবাল
২. সাকিব আল হাসান
৩. সাব্বির রহমান রুম্মন
৪. মেহেদী হাসান মিরাজ
৫. মুমিনুল হক সৌরভ
৬. তাইজুল ইসলাম
৭. মুশফিকুর রহিম
৮. শুভাগত হোম
৯. নুরুল হাসান সোহান
১০. কামরুল ইসলাম রাব্বি
১১. সৌম্য সরকার
১২. ইমরুল কায়েস
১৩. মাহমুদউল্লাহ রিয়াদ
১৪. শফিউল ইসলাম।