September 28, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

শেখ রাসেল চলচ্চিত্র উৎসব শুরু ১৮ অক্টোবর

ডেস্ক : শিশু একাডেমিসহ ৮টি বিভাগীয় শহরে শুরু হতে যাচ্ছে শেখ রাসেল জাতীয় শিশুতোষ চলচ্চিত্র উৎসব ২০১৬। ১৮ অক্টোবর বিকেল ৩টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসবের উদ্বোধন করবেন মহিল ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমি এমপি।

এসময় মঞ্চে থাকবেন একজন শিশু নির্মাতা।উদ্বোধনী আয়োজনে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে শিশু-কিশোরদের উপস্থিতিতে কেক কাটা হবে। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে বাংলাদেশ শিশু একাডেমি এ উৎসবের আয়োজন করেছে।

রবিবার সকালে শিশু একাডেমির সেমিনার কক্ষ্যে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান একাডেমির পরিচালক মোশাররফ হোসেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মহনা টেলিভিশনের অনুষ্ঠান বিভাগের প্রধান মিনহাজুর রহমান, চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, শিশু সাহিত্যিক সুজন বড়ুয়া প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, উৎসবে স্বল্প দৈর্ঘ্য, পূর্ণ দৈর্ঘ্য ও তথ্যচিত্রসহ মোট ১৭টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। উৎসব স্থলে আয়োজকরা রাজধানী ঢাকাসহ ৮টি বিভাগীয় শহরে শিশুদের বিনামূল্যে চলচ্চিত্র দেখানো ব্যবস্থা করবে। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বিশেষভাবে আমন্ত্রণ জানানো হবে। উৎসবে প্রদর্শিত ১৭টি চলচ্চিত্রের মধ্য থেকে বিজয়ীদের সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হবে। যাদের চলচ্চিত্র প্রদর্শিত হবে তাদের স্ক্রিন ফি প্রদান করা হবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

উৎসব শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টায় পর্যন্ত ও অন্যদিন বিকেলে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টায় প্রদর্শিত হবে। উৎসবের সমাপনী হবে ২২ অক্টোবর।