June 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আপন জুয়েলার্সের তিন মালিকের জামিন স্থগিত

ডেস্ক: অর্থপাচার মামলায় আপন জুয়েলার্সের তিন মালিককে দেওয়া জামিন স্থগিত করেছেন চেম্বার বিচারপতি।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে সোমবার চেম্বার বিচারপতি মো. ইমান আলী ২১ ডিসেম্বর পর্যন্ত এই স্থগিতাদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন। অন্যদিকে তিন মালিকের পক্ষে ছিলেন আইনজীবী মুন্সি মনিরুজ্জামান।

এর আগে বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ অর্থ পাচারসহ বিভিন্ন অভিযোগে রাজধানীর চার থানায় শুল্ক গোয়েন্দা অধিদফতরের করা পাঁচ মামলার মধ্যে তিন মামলায় দিলদার আহমেদসহ আপন জুয়েলার্সের তিন মালিককে জামিন দেন। বাকি দুই মামলায় জামিন প্রশ্নে হাইকোর্টের শুনানি এক মাসের জন্য মুলতবি রাখা হয়েছে। মামলার অপর দুই আসামি হলেন গুলজার আহমেদ ও আজাদ আহমেদ।

গত মে মাসের শেষ দিকে আপন জুয়েলার্সের বিভিন্ন শোরুম থেকে ১৫ দশমিক ৩ মণ সোনা এবং সাত হাজার ৩৬৯ টি হীরার অলঙ্কার জব্দ করে শুল্ক গোয়েন্দা অধিদফতর।এরপর ১২ আগস্ট আপন জুয়েলার্সের মালিক তিন ভাই দিলদার আহমেদ, গুলজার আহমেদ ও আজাদ আহমেদের বিরুদ্ধে অর্থপাচারসহ বিভিন্ন অভিযোগে গুলশান, ধানমণ্ডি, রমনা ও উত্তরা থানায় পাঁচটি মামলা করা হয়।