June 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

শাহজালালে সাড়ে ৭ কেজি স্বর্ণবারসহ আটক ৩

ডেস্ক: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় সাড়ে সাত কেজি স্বর্ণসহ ৩ জনকে আটক করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম। জব্দ স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ৩ কোটি ৭০ লাখ টাকা।রবিবার (১৮ ডিসেম্বর) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে এসব স্বর্ণবার আটক করা হয়।ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার (প্রিভেন্টিভ টিম) সাইদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক ব্যক্তিরা হলেন, ইব্রাহীম, মহসীন, রেকনুজ্জামান।

চট্টগ্রাম থেকে আসা যাত্রী ইব্রাহীমের কাছ থেকে ৩ কেজি ৫৯০ গ্রাম, মো. মহসীনের কাছ থেকে এক কেজি ৯৯০ গ্রাম ও রেকনোজ্জামানের কাছ থেকে এক কেজি ৭৯০ গ্রাম সোনার ৭৪টি বার উদ্ধার করে।

সাইদুল ইসলাম জানান, রাতে ব্যাংকক থেকে আসা একটি ফ্লাইটে চট্টগ্রাম হয়ে তারা ঢাকা শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন। এরপর গোপন সংবাদের ভিত্তিতে তাদের তল্লাশি চালিয়ে স্বর্ণেরবারগুলো জব্দ করা হয়। তাদের কাছ থেকে মোট ৭ কেজি ৩৭০ গ্রাম স্বর্ণবার জব্দ করা হয়েছে।

সাইদুল আরও জানান, যাত্রীদের বহনকৃত ট্রলি ব্যাগের হাতলের পাইপের ভেতর লুকানো অবস্থায় থেকে ৭৪ পিস স্বর্ণবার উদ্ধার করা হয়। জব্দ স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ৩ কোটি ৭০ লাখ টাকা। এ ঘটনায় শুল্ক আইন, ১৯৬৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।