March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

‘বিশ্ব ইজতেমায় অংশ নিচ্ছেন না মাওলানা সাদ’

ডেস্ক: তাবলিগের অন্যতম মুরব্বি ভারতের মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি বিশ্ব ইজতেমায় অংশ নিচ্ছেন না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আজ বৃহস্পতিবার সকালে ডিএমপির যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায় সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন, সার্বিক বিষয় বিবেচনা করে মাওলানা সাদ ইজতেমা ময়দানে যাবেন না। তিনি কাকরাইল মসজিদেই অবস্থান করবেন।

এর আগে মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি যাতে বিশ্ব ইজতেমায় অংশ নিতে না পারেন সেজন্য তাবলিগ জামাতের একটি অংশ বুধবার সকাল থেকে বিমানবন্দরের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। এবং বিমানবন্দর থেকে সিভিল এভিয়েশন হেড কোয়াটার্স গেট দিয়ে বের হওয়া সকল যানবাহনে তারা তল্লাশি চালান। এমনকি তল্লাশি চালানো হয় অ্যাম্বুলেন্সও।

তবে তাদের নজর এড়িয়ে বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে মাওলানা সাদ তাবলিগের কাকরাইল শুরা কার্যালয়ে পৌঁছান। এদিন, বিক্ষোভের আয়োজক নেতারা হুঁশিয়ারি দিয়ে বলেন, আমরা সরকারের সঙ্গে কথা বলে যাচ্ছি। তারপরও যদি দাবি না মানা হয়, তাহলে আগামী ২০ তারিখ পর্যন্ত লাগাতার অবরোধ কর্মসূচির ঘোষণা করা হবে।
উল্লেখ্য, বিতর্কিত ও আপত্তিকর মন্তব্যের কারণে বাংলাদেশসহ সারা বিশ্বের অন্যতম আলেমগণ মাওলানা সাদ কান্ধলভীকে তাবলিগ জামাতের ৫৩তম বিশ্ব ইজতেমায় না আসার আহ্বান জানায়। শান্তি ও নিরাপত্তার স্বার্থে গত ৭ জানুয়ারি যাত্রবাড়ীতে জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়ায় অনুষ্ঠিত তাবলিগের শুরা সদস্য ও আলেমদের বৈঠকে এবারের ইজতেমায় মাওলানা সাদের না আসার সিদ্ধান্ত হয়। এর পরিবর্তে বৈঠকের ফয়সাল নিজামুদ্দিনের দুই পক্ষের প্রতিনিধিদের আসার সিদ্ধান্ত দেন।

Print Friendly, PDF & Email