March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

১৭১ রানের টার্গেটে বাংলাদেশ, শুরুতেই এনামুলের বিদায়

ডেস্ক : ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের দেওয়া ১৭১ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। শুরুটা ভালোই করেছিলেন তামিম ও এনামুল। প্রথম বলেই চার হাঁকিয়ে এনামুল খোলেন রানের খাতা। এরপর আরো তিনটি দারুণ চার মারেন। কিন্তু ইনিংস বড় করতে পারেননি। চতুর্থ ওভারে স্পিনার সিকান্দার রাজার শেষ বল ছক্কা হাঁকাতে গিয়ে ডিপ স্কয়ার লেগে ক্রেইগ আরভিনকে ক্যাচ দিয়ে ফেরেন ডানহাতি ব্যাটসম্যান। ১৪ বলে ৪টি চারে বিজয় ১৯ রান করে ফেরার সময় বাংলাদেশের স্কোর ১ উইকেটে ৩০।

সোমবার (১৫ জানুয়ারি) মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এদিকে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। ম্যাচের প্রথম ওভারেই সাকিব আল হাসানের ঘূর্ণিতে কুপোকাত হন সফরকারী দুই ব্যাটসম্যান। স্ট্যাম্পিং হয়ে ফিরে যান ওপেনার সোলোমন মায়ার। আর ওভারের তৃতীয় বলে অভিজ্ঞ ক্রেইগ আরভিনের ক্যাচ ধরেন সাব্বির রহমান।

সপ্তম ওভারের শেষ বলে ওপেনার হ্যামিল্টন মাসাকাদজাকে আউট করেন মাশরাফি। ২৪ বলে ১৫ রান করে উইকেট কিপার মুশফিকুর রহিমের হাতে ধরা পড়েন এ ওপেনার।

৪৫ বলে ২৪ রান করে মুশফিকের তালুবন্দি হন সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেইলর। জিম্বাবুয়ে দলের অভিজ্ঞ এই ব্যাটসম্যানের উইকেটটি নিয়েছেন কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান।

২৫.৪ ওভারে ম্যালকম ওয়ালার ও সিকান্দার রাজার ৩০ রানের জুটি ভাঙেছেন প্রায় এক বছর পর সুযোগ পাওয়া সানজামুল ইসলাম। তার বলে ১৩ রান করা ওয়ালার সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন।

তবে ক্রিজে জমে বসেন রাজা। তুলে নেন নিজের নবম হাফ সেঞ্চুরি। পাশাপাশি পিটার মুরে সঙ্গে ৫০ রানের জুটিও গড়েন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।
৪০তম ওভারের প্রথম বলে সাকিবের থ্রোতে রান আউটের কবলে পড়েন রাজা। ৯৯ বলে ৫২ রানের ইনিংসে খেলে বিদায় নেন তিনি।

৪৬.৩ ওভারে ফের আঘাত হানেন সাকিব। অধিনায়ক গ্রায়েম ক্রেমার রুবেলে হোসেনের হাতে ক্যাচ দিয়ে ড্রেসিংরুমে দিতে এগিয়ে যান। মাঠ ছাড়ার আগে ২০ বলে ১২ রান করেন তিনি।
নিজের পঞ্চম ও দলের ৪৮ ওভারে পর পর দুই বলে দুই উইকেট তুলে নেন রুবেল। ৪৯তম ওভারের শেষ বলে দ্য ফিজের ইয়র্কারে বোল্ড হন ব্লেসিং মুজার্বানি।

বাংলাদেশের হয়ে তিনটি উইকেট নিয়েছেন সাকিব। দুটি উইকেট তুলে নেন রুবেল ও মুস্তাফিজ । একটি করে উইকেট শিকার করেছেন মাশরাফি ও সানজামুল।

বাংলাদেশ স্কোয়াড
তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান ও সানজামুল ইসলাম।

জিম্বাবুয়ে স্কোয়াড
হ্যামিল্টন মাসাকাদজা, সোলোমন মায়ার, ক্রেইগ আরভিন, ব্র্যান্ডন টেইলর, সিকান্দার রাজা, পিটার মুর, চেন্ডাই চাতারা, গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), ব্লেসিং মুজার্বানি, কাইল জার্ভিস ও ম্যালকম ওয়ালার।

Print Friendly, PDF & Email