March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রাজধানীর মিরপুরে সন্ত্রাসীদের গুলিতে পুলিশ পরিদর্শক নিহত

নিজস্ব প্রতিবেদকঃ  রাজধানীর মিরপুরে  সন্ত্রাসীদের গুলিতে আহত গোয়েন্দা (ডিবি) পুলিশের  পরিদর্শক মো. জালালউদ্দিন মারা গেছেন। একই ঘটনায় আরও এক পুলিশ সদস্য আহত হয়েছেন। সোমবার মধ্যরাতে পাইকপাড়ার আলিমুদ্দিন স্কুল সংলগ্ন বাড়িটিতে অস্ত্র উদ্ধারে অভিযানের সময় এ ঘটনা ঘটে।

ডিবি পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার দিনগত গভীর রাতে মিরপুরের পীরেরবাগ এলাকায় ডিবির পল্লবী জোনাল টিমের একটি দল অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযানে যায়। সেখানে সন্ত্রাসীদের সাথে গোলাগুলিতে পরিদর্শক জালালউদ্দিনসহ দুই পুলিশ সদস্য গুলিবিদ্ধ হন। আশঙ্কাজনক অবস্থায় রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়া হলে রাত ২টার দিকে জালালউদ্দিন মারা যান।  জালালউদ্দিনের মাথায় গুলি লেগেছিল। কিছুতেই তার রক্তপাত বন্ধ করা যাচ্ছিল না। একই ঘটনায় আরও এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

মিরপুর মডেল থানার এসআই জাহাঙ্গীর জানান, ডিবি পুলিশের একটি দল পীরেরবাগের একটি বাড়ি ঘিরে রাখে। তিনতলা ওই বাড়ির উপর থেকে সন্ত্রসীদের গুলিতে দুই পুলিশ সদস্য আহত হয়।  এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করা হয়েছে।

রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তিনি জানান, মিরপুরের মধ্য পীরেরবাগের ওই বাড়িতে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানকালে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এতে পুলিশের দুই সদস্য গুরুতর আহত হন।

Print Friendly, PDF & Email