March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

খুলনার বীর মুক্তিযোদ্ধা শাহাদাতের খুনিরা শনাক্ত হলেও গ্রেপ্তার নেই

খুলনা প্রতিনিধি: খুলনার বহুল আলোচিত চাঞ্চল্যকর বীর মুক্তিযোদ্ধা এবং সোনাডাংগা থানা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক শাহাদাত হোসেন মোল্লা(৬০) হত্যা মামলা গোয়েন্দা পুলিশ থেকে সিআইডিতে (অপরাধ তদন্ত বিভাগ) স্থানান্তরের পরেও এখনও পর্যন্ত তেমন কোনো অগ্রগতি হয়নি বলে জানা গেছে। বরং মামলাটি সি আই ডি থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পি বি আই ) তে স্থানান্তরের দাবী জানিয়েছেন মামলার বাদী আল মামুন।

নিহতের বড় ছেলে এই মামলার বাদী আল মামুন (৩৩) জানান, নগরীর হরিণচালা থানায় গত ১৭ জুন, ২০১৭ ইং তারিখে মামলা দায়েরের পর থানার তদন্ত শেষে মামলা গোয়েন্দা পুলিশের হাতে ন্যস্ত হবার পর ডিবি পুলিশের তৎপরতায় আমরা আশাবাদী হয়েছিলাম। কিন্তু যারা আমার পিতাকে হত্যা করিয়েছে সেই সব প্রভাবশালী ভূমি দস্যু গং এর প্রধানের ইশারায় মামলাটি এক রহস্যজনক কারণে ডিবি থেকে সি আই ডি তে চলে যায়। এতে করে মামলার গতি শ্লথ হয়ে পড়ে। এখন গোপনসূত্রে জানতে পেরেছি, সি আই ডি’র এই মামলার তদন্ত কর্মকর্তা দ্রুত মামলার চার্জশিট দিতে যাচ্ছেন যেখানে মূল হুকুমের আসামী যহ অন্য প্রধান আসামীদের নাম বাইরে রেখেই হতে যাচ্ছে। তাই আমাদের পরিবারের দাবী মামলাটি সি আই ডি থেকে সরিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পি বি আই)’র হাতে দেয়া হোক।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন মোল্লা এলাকার ভূমি দস্যুদের পরিকল্পনায় ভাড়াটিয়া খুনিদের হাতে গত ১৪ জুন, ২০১৭ ইং তারিখ (বুধবার) ইফতারের পর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেনসহ ৭/৮ জন রায়েরমহল এলাকার হামিদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বসে কথা বলছিলেন। এসময় ৮/১০ জন সন্ত্রাসী তাকে লক্ষ্য করে একাধিক গুলি করে। ঘাড়ে, হাতে ও বুকে গুলি লেগে ঘটনাস্থলেই শাহাদাত হোসেনের মৃত্যু হয়। এসময় সন্ত্রাসীদের গুলিতে আহত হন লিয়াকত খান ও তার ছেলে মোস্তফা, বুলবুল ও রুবেল। নিহত শাহাদাত হোসেন সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের প্রস্তুাবিত মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও ওয়ার্ড রাজনীতিতে সক্রিয় ছিলেন।। তার শরীরে সর্বমোট ১১টি গুলি বিদ্ধ হয়।

এ ঘটনায় তার ছেলে আল মামুন বাদী হয়ে হরিণচালা থানায় ৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৭/৮ জনকে সহ একটি হত্যা মামলা দায়ের করে। মামলা নাম্বার ০৭, তারিখ ১৭ জুন, ২০১৭ ইং।

এ বিষয়ে জানতে চেয়ে সি আই ডি’র তদন্তকারী কর্মকর্তা শাহজাহানের মুঠোফোনে কথা হলে তিনি জানান, দুই জন আসামী গ্রেপ্তার হয়েছে এবং বাকীদের দ্রুত গ্রেপ্তার করা হবে।

Print Friendly, PDF & Email