March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থাকবে না : প্রধানমন্ত্রী

ডেস্ক: বর্তমানে বাংলাদেশকে বলা হয় নিম্ন মধ্য আয়ের দেশ। কিন্তু এ দেশ কখনোই নিম্ন মধ্য আয়ের থাকতে পারে না, পারবে না। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে। বাংলাদেশ উন্নত রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে।

আজ সোমবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জনপ্রশাসন মন্ত্রনালয় আয়োজিত জাতীয় জনপ্রশাসন পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

জাতিসংঘের নির্দেশনা অনুযায়ী আজ ২৩ জুন আন্তর্জাতিক পাবলিক সার্ভিস ডে উপলক্ষে জনপ্রশাসন মন্ত্রনালয়  এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যখন ক্ষমতায় আসি তখন বলেছিলাম দেশ হবে ডিজিটাল। এখন প্রযুক্তির ছোয়া গ্রামে গ্রামে পৌঁছে গেছে। মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট- ১ অবস্থান করছে।

প্রধানমন্ত্রী এ সময় সমুদ্র সীমা ও স্থল সীমা বিজয়ের কথা উল্লেখ করে বলেন, সমুদ্রের তলদেশ থেকে মহাকাশ পর্যন্ত এখন বাংলাদেশ পৌঁছে গেছে। এ উন্নয়নের যাত্রা যেন থেমে না যায় সেদিকে দৃষ্টি রাখতে হবে।

প্রধানমর্ত্রী এ সময় সরকারী কর্মকর্তাদের (উপসচিব পর্যায় পর্যন্ত) গাড়ির ব্যবস্থা ও আবাসন সমস্যা নিরসনে ফ্ল্যাট নির্মাণের বিষয়টি তুলে ধরেন। প্রধানমন্ত্রী সরকারী কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, দেশের উন্নয়নে সরকারী কর্মচারীদের মেধা, যোগ্যতাকে কাজে লাগাতে হবে। পাশাপাশি উদ্ভাবনী শক্তিকেও কাজে লাগানোর জন্য উৎসাহিত করেন তিনি।

Print Friendly, PDF & Email