March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রাঙ্গামাটিতে সড়ক দুর্ঘটনায় আদিবাসী কলেজ ছাত্রীর মৃত্যু

সুপ্রিয় চাকমা শুভ, রাঙ্গামাটি : রাঙ্গামাটি-চট্টগ্রাম মহাসড়কে ঘাগড়া কলাবাগান এলাকায় ট্রাক-সিএনজি সংঘর্ষে এক আদিবাসী কলেজ ছাত্রীর মৃত্যু হয়েছে। রোববার (১৭নভেম্বর) সকালে বেপরোয়া ট্রাকের ধাক্কায় অটোরিকশা যাত্রী এচিনসিং মারমা (২০) ঘটনাস্থলে মারা যান। এসময় গুরুতর আহত হয়েছেন ৪জন যাত্রী। আহতরা হলেন, শীলামণি চাকমা (২৬), আক্তারী বেগম (৪৫), শিশু তানভীর (০২) এবং দুলাল হোসেন। দুর্ঘটনাটি হওয়ার সাথে সাথেই ঘটনাস্থল থেকে ট্রাক চালক পালিয়ে গেলেও তাৎক্ষনিকভাবে পুলিশ ট্রাকটিকে আটক করতে সক্ষম হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, এচিনসিং মারমা রাঙ্গামাটি সরকারি কলেজের অনার্স এর অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের ছাত্রী। তার বাড়ি কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের শামুকছড়ি গ্রামে। রোববার সকালে একটি অটোরিক্শা করে ৫যাত্রী রাঙ্গামাটির উদ্দেশ্যে রওনা দেয়। এসময় ইট ভর্তি একটি বেপেরোয়া ট্রাক পিছন থেকে এসে অটোরিকশাটিকে চাপা দিলে ঘটনাস্থলে একজন মারা যান এবং আহত ৪ জনের মধ্যে একজনের অবস্থা গুরুত্বর শিলমনি চাকমাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ প্রেরণ করা হয়। আহত অপর তিনজন কে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।ঘাটক ট্রাকটির নাম্বার হচ্ছে ( চট্টমেট্রো ট ১১-৮১৮৪) ঘটনাটি হওয়ার সাথে সাথে স্থানীয়রা আহতদের রাঙ্গামাটি সরকারি হাসপাতালে ভর্তি করান। এদিকে এচিনসিং মারমা নামের রাঙ্গামাটি সরকারি কলেজের ছাত্রী নিহত হয়েছেন জানাজানি হলে কলেজের অধ্যক্ষ মঈন উদ্দিন হাসপাতালে ছুটে যান। এসময় তিনি শিক্ষার্থীদের স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই মন্তব্য করেন। এই ভাবে বেপোরোয়া ট্রাক চালিয়ে শিক্ষার্থী মারা যাবে এটা কোনভাবে মেনে নিতে পারি না। সড়ক দুর্ঘটনা আইন কার্যকর করে বেপোরোয়া অদক্ষ ট্রাক চালকের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থতা নেওয়ার দাবী জানান।
কোতয়ালী থানার (ওসি) মীর জাহেদুল হক রনি সড়ক দুর্ঘটনার খবর নিশ্চিত করেন। তিনি বলেন, আহত এবং নিহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কাউখালী থানার সহকারী পরিদর্শক (এসআই) মো. হাসান উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরে ঘটনার বিষয়ে থানায় মামলা দায়ের করা হবে।

Print Friendly, PDF & Email