March 28, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মাকস্ রিনিউএ্যাবল এনার্জি কোং এর নেছার মাকছুদ খানের বিরুদ্ধে সমন জারি

আদালত প্রতিবেদক: চেক জালিয়াতির অভিযোগে করা মাকস্ রিনিউএ্যাবল এনার্জি কোম্পানী লিমিটেড এর স্বত্বাধিকারী নেছার মাকছুদ খানকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেছেন আদালত। আগামি ৯ মার্চ সমন জারি সংক্রান্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য আছে।
এর আগে ১৪ অক্টোবর তার বিরুদ্ধে ১০ ডিসেম্বর আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেছিলেন আদালত। ওইদিন হাজির না হওয়ায় আদালত নতুন করে সমন জারির আদেশ দেন।
চলতি বছরের ১৪ অক্টোবর ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ট্রিপল নাইন গেøাবাল এর স্বত্বাধিকারী লায়লা মমতাজ বারী বাদি হয়ে একটি মামলা করেন। মামলা ১০ লাখ টাকার চেক জালিযঅতির অভিযোগ আনা হয়। মট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন বাদী জবানবন্দি গ্রহণ করে মাকস্ রিনিউএ্যাবল এনার্জি কোম্পানী লিমিটেড এর মালিক ও ব্যবস্থাপনা পরিচালক নেছার মাকছুদ খানের বিরুদ্ধে সমন জারির আদেশ দেন।
মামলায় অভিযোগ করা হয়, মাকস্ রিনিউএ্যাবল এনার্জি কোম্পানী লিমিটেড এর মালিক ও ব্যবস্থাপনা পরিচালক নেছার মাকছুদ খান বাদীর কাছ থেকে ব্যবসার কথা ফেরত দেওয়ার শর্তে ১০ লাখ টাকা ঋৃণ নেন। উক্ত টাকা পরিশোধের নিমিত্ ে২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর আসামি বাদীর প্রতিষ্ঠান ‘ট্রিপল নাইন গেøাবাল’ এর নামে ১০ লাখ টাকার একটি চেক দেন। বাদির টাকার প্রয়োজন হওয়ায় আসামিকে টাকা ফেরত দিয়ে চেক বুঝে নেওয়ার অনুরোধ করেন। চলতি বছরের ১৮ আগষ্ট বাদী চেকটি নগদায়নের জন্য ব্যাংক আলফালাহ লিমিটেডের গুলাশান শাখায় জমা দেন। আসামি ব্যাংক হিসেবে পর্যাপ্ত টাকা না থাকায় ব্যাংক আলফালাহ লিমিটেড হতে চেকটি নগদায়ন না হয়ে ফেরত আসে। চেক নগদায়ন না হওয়ার বিষয়টি আসামি নেছার মাকছুদ খান জানানো হলে তিনি বিভিন্ন অজুহাতে বাদীকে ঘুরাইতে থাকেন। তাকে চলতি বছরের ১ সেপ্টেম্বর আসামিকে লিগ্যাল নোটিশ প্রেরন করেন। উক্ত লিগ্যাল নোটিশের পরও আসাসি টাকা পরিশোধ না করায় গত ১৪ অক্টোবর লায়লা মমতাজ বারী এ মামলা করেন। বাদীপক্ষে মামলা পরিচালনা করেন, সুপ্রীম কোর্টের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার।

Print Friendly, PDF & Email