April 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

থার্টি ফার্স্ট নাইটে নিরাপত্তাজনিত প্রস্তুতি

ডেস্ক: র‍্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেন, ইংরেজি বর্ষবিদায় ও নববর্ষ উপলক্ষে থার্টি ফার্স্ট নাইট উদযাপনের ক্ষেত্রে নিরাপত্তাজনিত সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। গুজব ঠেকাতে সোশ্যাল মিডিয়া মনিটরিং করা হবে। নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হবার কোনো কারণ নেই।
সোমবার (৩০ ডিসেম্বর) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।
র‍্যাব মহাপরিচালক বলেন, থার্টি ফার্স্ট নাইটের হুমকি অ্যানালাইসিস করা হচ্ছে। মশা ও মাছি ঠেকাতে মশারির চেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, যেন মশা-মাছি কোনোভাবে প্রবেশ করতে না পারে। সে ব্যবস্থা আমরা করব।
তিনি বলেন, এ ধরণের দিবস কিংবা অনুষ্ঠান উদযাপনের ক্ষেত্রে ফেক নিউজ, মিথ্যা খবর, গুজব ছড়ানো হয়। সম্মানহানিকর তথ্য প্রচার হয়। এসব মনিটরিং করা হবে।
বেনজীর আহমেদ বলেন, ইংরেজি নববর্ষ আমাদের সংস্কৃতির নয়, আমাদের সংস্কৃতি বাংলা নববর্ষ৷ তবে বিশ্বায়নের যুগে আমরাও এর বাইরে নই। যে কারণে এখানেও ইংরেজি নববর্ষ উদযাপিত হবে। আমরা উৎসব উদযাপন করব, আনন্দ করব, কিন্তু এই উদযাপন যেন অন্য কারও বেদনার কারণ, বিরক্তির কারণ না হয়ে যায়। সে দিকটি সবাইকে খেয়াল রাখতে হবে।