March 28, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ময়মনসিংহে করোনাযুদ্ধে শহীদদের শরণে শ্রদ্ধা নিবেদন

একে,এম আসাদুজ্জামান পাইলট: ময়মনসিংহ শহরের মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ের ক্রিউরেটর ও সাবেক প্রধান শিক্ষক’র বাসভবন প্রাংঙ্গনে ১৭ মে ২০২০ রবিবার সন্ধা ৭টা ৩০ মিনিটে ময়মনসিংহ সাহিত্য সাংসদের আহবানে সম্মিলিত ময়মনসিংহ সাংস্কৃতিক জোট’র আয়োজনে করোনা যুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা এবং মোমবাতি প্রজ্বলন করে করোনা যোদ্ধাদের সম্মান প্রদর্শন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট ময়মনসিংহ।
বিশ্বব্যাপী করোনায় দুর্বিষহ মহামারীকাল যাপন করছি আমরা। এই বিপন্ন পরিস্থিতির শিকার আজ বিশ্ব-মানব সম্প্রদায়, প্রতি নিয়ত ভারী হচ্ছে মৃত্যুর মিছিল। করোনা’র সাথে যুদ্ধ করে ইতোমধ্যে শহীদ হয়েছেন বিশ্বের তিন লক্ষাধিক মানুষ আর মৃত্যুর মুখোমুখি মরণপণ লড়াই করে যাচ্ছেন সংখ্যাতীত মানুষগুলো। এমন ক্রান্তিকালে তাদের জীবন বাঁচাতে যারা চ্যালেঞ্জ নিয়ে ফ্রন্ট লাইনে লড়ে যাচ্ছেন চিকিৎসক- নার্স, প্রশাসন,পুলিশ,গনমাধ্যমকর্মী,স্বেচ্ছাসেবীসহ বিভিন্ন পর্যায়ের মানবসেবীরা, আজ তাদের প্রতি নিবেদন করেই ছিল আজকের অর্ঘ্য আয়োজন । অনুষ্ঠানের ব্যবস্থাপনায় ও জোট আহবায়ক অধ্যক্ষ আমীর আহাম্মদ চৌধুরী রতনের সভাপতিত্তে করোনাযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মোমবাতি প্রজ্বলন ও করোনা যোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন কার্যক্রম শুরু করেন।
সঞ্চালনায়ঃ ময়মনসিংহ সাহিত্য সংসদ এর সাধারন সম্পাদক কবি স্বাধীন চৌধুরী। সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক কবি মস্তাফিজুর বাসার ভাষানী, জোট নেতা এডভোকেট এম এ কাশেম, ময়মনসিংহ সাহিত্য সংসদের সভাপতি কবি ও আবৃত্তিকার আনোয়ারা সুলতানা, মুখোশ নাট্য সংস্থার সভাপতি আব্দুল হক শিকদার, বিদ্রোহী নাট্য গোষ্ঠীর সভাপতি আজহার হাবলু, বঙ্গবন্ধু আবৃত্তি পরিশদ,ময়মনসিংহের সাধারন সম্পাদক আবৃত্তিকার আমজাদ দোলন, নিরাপদ সড়ক চাই- ময়মনসিংহের সভাপতি আব্দুল কাদের চৌধুরী এবং সংস্কৃতিকর্মী চৌধুরী অনুপ আমীর, প্রজন্ম-৭১ শহীদ মুক্তিযুদ্ধের সন্তান একে,এম আসাদুজ্জামান পাইলট প্রমুখ।
Print Friendly, PDF & Email