April 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

শর্টফিল্ম একটা পছন্দের নাম

সম্পাদনা, প্রদিপ্ত কর্মকারঃ করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ ঠেকাতে বাংলাদেশে ২৬শে মার্চ থেকে চলতে থাকা সাধারণ ছুটি ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

ঘরের ভেতর এক ভাবে থাকতে কারই বা ভালো লাগে। যারা মিডিয়াকে ভালোবাসেন তাদের কাছে শর্টফিল্ম একটা পছন্দের নাম, বিশেষ করে তরুনদের কাছে তো বটেই। এই অবসর সময়কে তরুনেরা Innovative কোন বিষয়কে কাজে লাগাতে পারেন। তাই প্রথম আলো প্রেজেন্টস ‘কোয়ারেন্টিন শর্টফিল্ম ফেস্ট ২০২০’ আয়োজন করেছে চা সিঙ্গারা নামের একটি প্রতিষ্ঠান।

গ্রে ও অ্যাপলবক্স এর সহযোগিতায় প্রথম আলো ‘কোয়ারেন্টিন শর্টফিল্ম ফেস্ট ২০২০’ প্রতিযোগিতার আয়োজন। এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন ৩০ বছরের নিচে বাংলাদেশি যে কোন নাগরিক। বাড়িতে বসেই এর দৃশ্য ধারণ করতে হবে। এমন শর্তও অবশ্যই মানতে হবে।

আগামী ৩১ মে পর্যন্ত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি জমা দেওয়া যাবে। মনে রাখতে হবে যেকোনো বিষয় নিয়ে একজন অংশগ্রহণকারী মাত্র একটি শর্টফিল্ম জমা দিতে পারবেন। বিস্তারিত জানতে ও রেজিস্ট্রেশনের জন্য নিচের লিংকটি দেখে নেওয়া যাকঃ
https://forms.gle/XuPTrpuB5AByfqrd6

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জানা যায় যে, আয়োজক কর্তৃপক্ষ পাঁচজনের একটি বিচারক বোর্ড গঠন করা হয়েছে। সেখানে থাকবেন কথাসাহিত্যিক আনিসুল হক, অভিনয়শিল্পী জয়া আহসান, চলচ্চিত্র গবেষক ও শিক্ষক জাকির হোসেন রাজু, বিজ্ঞাপন বিশেষজ্ঞ গাউসুল আলম শাওন ও নির্মাতা আবু শাহেদ ইমন।

আয়োজনটিতে আড়াই লাখ টাকা সমমূল্যের পুরস্কার দেওয়া হবে এবং বিজয়ী ১০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দেখানোর ব্যবস্থা করা হবে। প্রথম পুরস্কার হিসেবে থাকছে এক লাখ টাকা। দ্বিতীয় পুরস্কার ৬০ হাজার টাকা। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম পুরস্কার হিসেবে থাকছে ৩০ হাজার টাকা।

সূত্র:- Power By Cha Shingara/প্রথম আলো।