March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

জেএমবি’র ০২ জন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-২

ডেস্কঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বাংলাদেশের মানুষের কাছে একটি আস্থা ও বিশ্বাসের প্রতীক। প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের স্বাধীন সার্বভৌমত্ব রক্ষা করার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। বিভিন্ন সময়  বাংলাদেশের অভ্যন্তরে বিভিন্ন জঙ্গি সংগঠনের মূল হোতা ও সক্রিয় সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় এনে অভ্যন্তরীন শান্তি শৃঙ্খলা রক্ষায় এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে এই প্রতিষ্ঠান মানুষের কাছে আস্থা ও নিরাপত্তায় অন্য নাম হিসাবে গ্রহণ যোগ্যতা পেয়েছে। কিছু বিপথগামী লোক ধর্মীয় অপব্যখ্যার মাধ্যমে যুব সমাজকে জঙ্গিবাদের দিকে অগ্রসর করানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এই সমস্ত ব্যক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-২ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি বিশেষ দল গত ০৯/০৬/২০২০ইং  ২২:২৫ ঘটিকায় অভিযান পরিচালনা করে রাজধানীর মহাখালী হতে জেএমবি’র সক্রিয় সদস্য ১। মোঃ রুহুল আমিন মল্লিক (৩৮) ও ২। মোঃ মোস্তাফিজুর রহমান (৬৩)’দ্বয়কে উগ্রবাদীবই, পরিকল্পনার কাজে ব্যবহৃত ০২ কম্পিউটারের সিপিইউ ও ০১ টি মোবাইলসহ গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদ্বকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে জানায়, মোঃ মোস্তাফিজুর রহমান এক জেএমবি সদস্যেও মাধ্যমে জেএমবিতে অন্তর্ভূক্ত হয় এবং পরবর্তীতে অন্য এক সদস্য মোঃ রুহুর আমিন মল্লিক সাথে যোগাযোগ করে একত্রিত হয়। আসামীদ্বয়সহ অন্যান্য জেএমবি সদস্যরা মাসের সুবিধা জনক সময়ে ঢাকা শহরের বিভিন্ন এলাকায় একত্রিত হয়ে তাদেও সহযোগী কর্তৃক নির্ধারিত গোপন স্থানে একত্রিত হয়ে জেএমবি’র নামীয় তাদের সংগঠনের বিষয়ে ভবিষ্যত কর্মপন্থা, সদস্য বৃদ্ধি করণ, সদস্যপদ গ্রহন, ফান্ড সংগ্রহ এবং অন্যান্য ব্যাপারে আলোচনা করতো।
উক্ত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বাকী সদস্যদের  গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।
গ্রেফতারকৃত আসামি:
ক। মোঃ রুহুল আমিন (৩৮), পিতা- মোঃ তাহের আলী, সাং ইছাদিঘী, ডাক-ইছাদিঘী, থানা-সখীপুর, জেলা-টাঙ্গাইল, বর্তমান সাং-জিএ-৩/৪ (নীচতলা) জলখাবার রেস্টুরেন্টের পিছনের বিল্ডিং, মাহাখালী, থানা গুলশান, ডিএমপি, ঢাকা।
খ। মোঃ মোস্তাফিজুর রহমান (৬৩), পিতা- মোঃ ইদ্রিস, সেকশন-১২, ব্লক-সি, রোড নং-১৮, বাড়ী নং-২৭, থানা-পল্লবী, ডিএমপি, ঢাকা।
উদ্ধারকৃত মালামাল ঃ
ক। উগ্রবাদী বই -৪০(চল্লিশ) সেট।
খ। সিপিইউ – ০২ (দুই)টি।
গ। পেনড্রাইভ -০১ (এক) টি।
ঘ। মোবইল -০৫ (পাঁচ)টি ।
ঙ। সীমকার্ড -০৭ (সাত) টি।
(বিজ্ঞপ্তি)
Print Friendly, PDF & Email