March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

করোনা সংক্রমণ রোধে সবাইকে সচেতন ও সর্তক থাকতে হবে : ওবায়দুল কাদের

ডেস্ক : করোনা ভাইরাস সংক্রমণ রোধে সবাইকে সচেতন ও সর্তক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
নানা সীমাবদ্ধতা নিয়েও এই মহামারি থেকে রক্ষা পেতে দিনরাত সরকার কাজ করে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘বিপদের গভীরতা ও মাত্রা বুঝেও যদি সচেতন না হই, তাহলে তা হবে জেনেশুনে আগুনে ঝাঁপ দেওয়ার শামিল। নিজেসহ পরিবার ও সমাজকে বাঁচানোই হবে মূল কাজ। তাই সবার সচেতন হওয়া জরুরী।’
ওবায়দুল কাদের আজ সোমবার সংসদ ভবন এলাকার সরকারী বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত অনলাইন সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘নিত্যদিনের শোকবার্তা জাতি উদ্বেগাকুল। এরইমধ্যে কিছু মানুষ সংক্রমণ লুকিয়ে ঘোরা ফেরা করছেন। করোনার লক্ষণ স্পষ্ট হলে তারা দিব্বি ঘুরে-বেড়ান, পরীক্ষা করান না। এতে যা ক্ষতি করার তা করেই ফেলেছে। ছড়িয়ে ফেলেছে সংক্রমণ।’
তিনি বলেন, ‘একজন থেকে শতজন আক্রান্ত। এত মৃত্যু, এত সংক্রমণ তারপরও কী আমাদের বোধগম্য হবে না। তারপরও কী আমরা সাবধান হব না। উচ্চ আদালতেও ভিড় এড়াতে নির্দেশনা দিতে হচ্ছে। তবুও আমাদের বোধশক্তি কাজ করছে না।’
সড়ক পরিবহন মন্ত্রী বলেন, করোনা সংক্রমণ ও বিস্তার দিন দিন বাড়ছে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। নতুন সংক্রমণ বা রোগী বৃদ্ধির দিক থেকে আমরা এখন দশম স্থানে। আর আক্রান্তের মোট সংখ্যার দিক থেকে বাংলাদেশের অবস্থান ১৮তম। তাই, সবাইকে বলি এখনও আপনারা সচেতন হন।
ওবায়দুল কাদের বলেন, এরইমধ্যে জাতীয় পর্যায়ের নেতা মোহম্মদ নাসিম, ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, সিলেটের সাবেক মেয়র বদরুদ্দিন কামরানসহ দেশবরেণ্য শিক্ষাবিদ ব্যবসায়ী অন্যান্য পেশার মানুষ এবং সাধারণ মানুষ মৃত্যুবরণ করেছে।
ইস্পাত কঠিন ঐক্য ও সচেতনতার প্রাচীর গড়ে তোলার মধ্য দিয়ে চিরচেনা জগৎ আবার ফিরে আসবে আশা প্রকাশ করে আওয়ামী লীগের সাধালন সম্পাদক বলেন, ফুল-ফল-ফসল, হাসি-আনন্দের বাংলাদেশ, উদ্বেগহীন গোধূলি আর আশা জাগানিয়া সুবর্ণ প্রভাত আবারও ফিরে আসবে ইনশা আল্লাহ।
করোনার এই দুঃসময়ে সংকটের সাহসী নেত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখার আহ্বান জানান তিনি বলেন, ভালো থাকার মূলে সচেতনতা, আর রোগ প্রতিরোধ ব্যবস্থা জোরদারে সার্বজনীন ঐক্য, সম্মিলিত এবং সমন্বিত প্রয়াস। আসুন, আমরা সরকারের নিরলস প্রয়াসে একে অপরকে সহযোগিতা করি, প্রকারান্তরে যা নিজেকে নিজে সহযোগিতা করা। (বাসস)

Print Friendly, PDF & Email