March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

দেশে ২৪ ঘন্টায় করোনায় সংক্রমণ ও মৃত্যু কমেছে, বেড়েছে সুস্থতা

ডেস্ক: দেশে করোনাভাইরাস শনাক্তের ২৬৯তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কমেছে, পাশাপাশি সুস্থতার হার বেড়েছে।
গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩১ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ৪ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩৫ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ৬৭৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত ১৪ নভেম্বর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ৫০১ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ২৯৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ২৩২ জন কম শনাক্ত হয়েছে। গতকাল ১৫ হাজার ৩৭২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ২ হাজার ৫২৫ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৭৯ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৬ দশমিক ৪৩ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৬৪ শতাংশ কম।
দেশে এ পর্যন্ত মোট ২৭ লাখ ৮৮ হাজার ২০২ জনের নমুনা পরীক্ষায় ৪ লাখ ৬৭ হাজার ২২৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৬ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৬ দশমিক ৭৭ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৫১৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৩ হাজার ২২৪ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক ০২ শতাংশ। আগের দিন এই হার ছিল ৮১ দশমিক ৮৯ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১৩ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৯৬৯ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ৫৬৫ জনের। গতকালের চেয়ে আজ ৪০৪টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ১১৮টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৫০১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ৩৭২ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১২৯টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।
বিস্তারিত আসছে………

সূত্র: বাসস

Print Friendly, PDF & Email