April 20, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ইয়াবা ও মাদকবহনকারী বাসসহ গ্রেফতার:র‌্যাব-২

ডেস্ক: র‌্যাব-২ এর অভিযানে ১৩ হাজার ৫০ পিস ইয়াবা ও মাদকবহনকারী বাসসহ ০২ জন’কে রাজধানীর মোহাম্মদপুর এলাকা হতে গ্রেফতার।
সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার রোধকল্পে মাদক বিরোধী অভিযানে অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাব নিয়মিত আভিযানিক কার্যক্রমের মাধ্যমে মাদকের চোরাচালান, চোরাকারবারী, চোরাচালানের রুট, মাদকস্পট, মাদকদ্রব্য মজুদকারী ও বাজারজাতকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে যাচ্ছে। র‌্যাব-২ সব সময়ই মাদকের বিরুদ্ধে বলিষ্ঠ অবদান রেখে চলেছে।
র‌্যাব-২, মোহাম্মদপুর, ঢাকা এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, মাদক ব্যবসায়ী চক্রের কিছু সদস্য ইয়াবার একটি বড় চালান কক্সবাজার হতে রাজধানী ঢাকার উদ্দেশ্যে নিয়ে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ২৬ ফেব্রুয়ারি ২০২১ তারিখ ০৬৪০ ঘটিকায় র‌্যাব-২ এর আভিযানিক দল রাজধানীর মোহাম্মদপুর থানাধীন কলেজ গেইট বাস ষ্টান্ডে ঢাকা হেলথ কেয়ার হসপিটালের সামনে পাকা রাস্তার উপরে চেকপোষ্ট স্থাপন করে আন্তঃ জেলা মাদক ব্যবসায়ী চক্রের সদস্য ক। মোঃ তারেক আজিজ(২৪), চকরিয়া, কক্সবাজার এবং খ। মোঃ মোবারক হাওলাদার @ বাবু(৩৫), চাঁদপুর’দ্বয়কে সবুজ বাংলা নামে একটি যাত্রীবাহী বাসসহ গ্রেফতার করে। প্রাথমিক অনুসন্ধান ও আসামীদের জিজ্ঞাসাবাদে প্রেক্ষিতে তারা মাদক পরিবহনের কথা স্বীকার করে এবং তাদের দেহ তল্লাশী করে পলিথিনে মোড়ানো ১৩,০৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়, যাহার আনুমানিক মূল্য ৩৯,১৫,০০০/= (উনচল্লিশ লক্ষ পনের হাজার) টাকা এবং মাদক পরিবহনে ব্যবহৃত বাসসহ জব্দ করা হয়।
ধৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে জানায়, তারা একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। তাদের অন্য সহযোগীরা কক্সবাজার জেলা বিভিন্ন এলাকা দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ইয়াবা দেশে নিয়ে আসে। পরবর্তীতে ইয়াবার এইসব চালানগুলো কৌশলে বিভিন্ন পরিবহনের মাধ্যমে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে থাকে। ধৃত আসামী মোঃ মোবারক হাওলাদার@বাবু মূলত একজন বাস ড্রাইভার। সে দীর্ঘদিন যাবত এই মাদক ব্যবসা ও পরিবহনের সাথে জড়িত। ইতিপূর্বেও সে মাদকের চালান ঢাকাসহ অন্যান্য জেলায় সরবরাহ করেছে বলে স্বীকার করে।
আসামীদের থেকে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাচাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত রাখবে। প্রেস বিজ্ঞপ্তি