March 19, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কেয়া কসমেটিকসের চেয়ারম্যান ও তার স্ত্রীর আগাম জামিন

ডেস্ক: সম্পদের তথ্য গোপন করার অভিযোগে আনা মামলায় কেয়া কসমেটিকস লিমিটেডের চেয়ারম্যান আবদুল খালেক পাঠান ও তার স্ত্রীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।
এছাড়া তাদের সন্তানদের ছয় সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।
বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমান সমন্বয়ে গঠিত একটি  হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী নিতাই রায় চৌধুরী। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান।
ডেপুটি এটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের জানান, আবদুল খালেক পাঠান ও তার স্ত্রীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন আদালত। তাদের পাসপোর্ট জমা দিতে হবে। আর তাদের তিন সন্তানকে ছয় সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে।
দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থার সহকারী পরিচালক মো. শফি উল্লাহ বাদী হয়ে তাদের বিরুদ্ধে পৃথক পাঁচটি মামলা দায়ের করেন।
মামলায় তাদের বিরুদ্ধে ১৮৩ কোটি ৮৪ লাখ ৮০ হাজার ২৬৪ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৯৬ কোটি ২৯ লাখ ৭২ হাজার ৭৩৯ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।
আবদুল খালেক পাঠান, তার স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ের নামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ প্রাথমিকভাবে প্রতিষ্ঠিত হওয়ায় তাদের নামে পৃথক পাঁচটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় দুর্নীতি দমন কমিশন আইন এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইনে তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।(বাসস)

Print Friendly, PDF & Email