March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

করোনায় আরও ২১ জনের মৃত্যু : শনাক্তের হার ৩.৪৩ শতাংশ

ডেস্ক: দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের হার বেড়েছে দশমিক ১৯ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৩ দশমিক ২৪ শতাংশ যা আজ সামান্য বেড়ে হয়েছে ৩ দশমিক ৪৩ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৪ হাজার ৬৭০ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৮৪৭ জন। গতকাল ২৬ হাজার ৫৬৯  জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৮৬০ জন। দেশে এ পর্যন্ত ৯৭ লাখ ৫৫ হাজার ৯৬১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৬ হাজার ৭৫৮ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৯৬ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১২ হাজার ৭৪৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৫৩৪ জন। শনাক্তের হার ৩ দশমিক ১৮ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৩ দশমিক ৪৩ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৪ জন। গতকাল ১ জন মারা গিয়েছিল।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ২ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ২৩ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ১২ জন ও নারী ৯ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৫৩১ জনে।
স্বাস্থ্য অধিদপ্তরের জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী, বরিশাল ও সিলেট বিভাগে ১ জন করে এবং খুলনা বিভাগে ৪ জন রয়েছেন ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯৬০ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৬ হাজার ৯০১ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৪ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৪৩ শতাংশ।

Print Friendly, PDF & Email