October 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

শেখ হাসিনা স্পেশালাইজড জুট মিল ও নকশি পল্লী প্রকল্প দু’টির কাজ শেষ করার সুপারিশ

ডেস্ক: বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় শেখ হাসিনা স্পেশালাইজড জুট মিল ও শেখ হাসিনা নকশি পল্লী প্রকল্প দু’টির কাজ সংসদের বর্তমান মেয়াদেই শেষ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মির্জা আজমের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, মোয়াজ্জেম হোসেন রতন, রনজিত কুমার রায়, মো. নজরুল ইসলাম চৌধুরী, শাহীন আক্তার, আব্দুল মমিন মন্ডল, তামান্না নুসরাত (বুবলী) ও মোহাম্মদ হাবিব হাসান  সভায় অংশগ্রহণ করেন।
সভায় বাংলাদেশ পাটকল কর্পোরেশনের বন্ধ থাকা সকল মিল শ্রমিক-কর্মচারীর পাওনা নিয়ে আলোচনা করা হয়। এছাড়া  বিভিন্ন ক্রয় কেন্দ্রে পাটের পাওনা টাকার পরিমাণ, মিলগুলি ভাড়া প্রদানের সর্বশেষ অগ্রগতি এবং শেখ হাসিনা স্পেশালাইজড জুট মিল ও শেখ হাসিনা নকশি পল্লীর সর্বশেষ অগ্রগতির বিষয়ে আলোচনা করা হয়।
সভায় বাংলাদেশ পাটকল কর্পোরেশনের বন্ধ থাকা সকল মিল শ্রমিক-কর্মচারীর তথ্যগত মার্জনযোগ্য ভুলসমূহ উপেক্ষা করে মানবিক বিবেচনায় যথাসম্ভব দ্রুত তাদের পাওনা পরিশোধের সুপারিশ করা হয়।
দারিদ্র্য দূরীকরণ, বিশ্বের সুরক্ষা এবং সবার জন্য শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করতে পদক্ষেপ গ্রহণের সর্বজনীন আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রীকে জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট সলিউশনস নেটওয়ার্ক (এসডিএসএন) ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ প্রদান করায় সভার শুরুতে একটি অভিনন্দন প্রস্তাব গৃহীত হয়।
বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিজেএমসির চেয়ারম্যান, পাট ও বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালকদ্বয়, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ  সভায় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৫৫৫/-এএএ   (বাসস)