October 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বিশ্বের যে কোনো দলকে হারাতে সক্ষম পাকিস্তান : হাসান

ডেস্ক: বিশ্বের যে কোনো দলকে তারা হারাতে সক্ষম বলে দাবী করেছেন পাকিস্তানের  ডান-হাতি পেসার হাসান আলি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন তিনি।
হাসান বলেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্যতম ফেভারিট পাকিস্তান। বিশ্বের যেকোন দলকে হারানোর সামর্থ্য পাকিস্তানের আছে।
আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি মূল পর্বে খেলবে পাকিস্তান। মূল পর্বে গ্রুপ-২ তে ভারত, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাছাই পর্ব পার হয়ে আসা দু’টি দলের বিপক্ষে মাঠে লড়বে পাকিস্তান। আগামী ২৪ অক্টোরব চিরপ্রতিন্দ্বন্দি ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান।
আসন্ন বিশ্বকাপে ভালো করার ব্যাপারে আশাবাদি হাসান। তিনি বলেন, ‘আমাদের দলটি  বেশ ভারসাম্য পুর্ন এবং বিশ্বের যেকোনো দলকে হারানোর ক্ষমতা আমাদের রয়েছে। দলের প্রতি আমার পূর্ণ আস্থা আছে, আমরা শতভাগ উজার করে দেবো। আমি এটা দাবি করছি না যে আমরা শিরোপা জিতবো। তবে আমরা ভালো ক্রিকেট খেলবো।’
ডানহাতি এই পেসার আরও বলেন, ‘ফলাফল আমাদের হাতে নেই। আমাদের হাতে যেটা আছে সেটা হলো আমরা চেষ্টা করতে পারি এবং এটা নিশ্চিত করতে পারি, প্রতিটি খেলায় আমরা নিজেদের সেরাটা দিয়ে লড়াই করবো।’
ভারতের বিপক্ষে ম্যাচের পর ২৬ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে পাকিস্তান। গেল মাসে পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড। এতে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ম্যাচ নিয়ে বাড়তি উত্তেজনা তৈরি হয়েছে।
এ ব্যাপারে হাসান বলেন, ‘অবশ্যই, ভারত এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দু’টি নিয়ে অনেক রোমাঞ্চ তৈরি হয়েছে। আমাদের আত্মতৃপ্ত হওয়ার কোন সুযোগ নেই। কারণ এই ম্যাচগুলো আমরা হালকাভাবে নিতে পারবো না। আমরা প্রথম ম্যাচ থেকেই প্রস্তুতি নিবো। প্রথম ম্যাচে যখন জয় পাবো তখন আত্মবিশ্বাস বাড়বে। চাপ আছে কিন্তু আমরা সবাই পেশাদার এবং আমরা জানি যে এটা কিভাবে সামাল দিতে হয়। (বাসস)