March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

পরিবহন ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন মন্ত্রী

ডেস্ক: পরীক্ষার্থী এবং জনগণের দুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে পরিবহন মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
আজ তার বাসভবনে ব্রিফিংকালে পরিবহন মালিক-শ্রমিকদের প্রতি তিনি এই আহ্বান জানান।
আগামী রোববার বিআরটিএ’র ভাড়া পুননির্ধারণ কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘সেখানে সংশ্লিষ্ট স্টেক হোল্ডারদের সঙ্গে আলাপ আলোচনা করে বাস্তবভিত্তিক মূল্য সমন্বয়ের মাধ্যমে জনগণের ওপর বাড়তি চাপ সহনীয় পর্যায়ে রাখার চেষ্টা করা হবে।
বঙ্গবন্ধু সেতু ও মুক্তারপুর সেতুর টোল বৃদ্ধি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ খরচ বৃদ্ধির কারণে অনুমোদিত যানবাহনের শ্রেণিবিন্যাস এবং টোল হার বৃদ্ধি করা হয়েছে।
মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু সেতুতে সর্বশেষ ২০১১ সালে টোল হার বাড়ানো হয়েছিল। দীর্ঘ ১০ বছর পর এই সেতুর টোল হার বাড়ানো হয়েছে। অন্যদিকে, ২০০৮ সালে মুক্তারপুর সেতু চালু হওয়ার পর এই প্রথম সেখানে টোল হার বাড়ানো হলো।’
সেতুমন্ত্রী বাস্তবভিত্তিক ও যৌক্তিক হারে টোলের হার বৃদ্ধির বিষয়টি মেনে নেয়ার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানান।
উল্লেখ্য, জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে পরিবহন মালিক ও শ্রমিকরা পূর্ব ঘোষণা ছাড়াই শুক্রবার থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করছেন। এতে দুর্ভোগে পড়েন পরীক্ষার্থীসহ সাধারণ যাত্রীরা। (বাসস)

Print Friendly, PDF & Email