March 28, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

জয়পুরহাট পাঁচবিবিতে স্কুলছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

আহসান হাবীব আরমান, জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার শিরট্রী ভারাহুত উচ্চ বিদ্যালয়ের সকল ক্লাসের ছাত্রীদের যৌন হয়রানি ও ইভটিজিংয়ের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের অফিস সহকারীর বিরুদ্ধে। এঘটনায় বিচার চেয়ে ভুক্তভোগী শিক্ষার্থী ও অভিভাবকেরা উপজেলা মাধ্যমিক কর্মকর্তার কার্যালয়ে লিখিত অভিযোগসহ প্রশাসনিক বিভিন্ন দপ্তরে অনুলিপি প্রদান করেন।
এঘটনায় সোমবার বিকেলে শিরট্রী ভারাহুত উচ্চ বিদ্যালয় থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্ত অফিস সহকারী জাহাঙ্গীর হোসেনকে আটক করেছে পুলিশ।
ভুক্তভোগী শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা বলে জানাযায়, বিদ্যালয়ের অফিস সহকারী জাহাঙ্গীর হোসেন দীর্ঘদিন যাবৎ ৬ম শ্রেণি থেকে ৯ম শ্রেণির ১০/১৫ জন ছাত্রীকে বিভিন্ন ভাবে যৌন হয়রানি ও ইভটিজিং করে আসছিলেন। বিষয়টি পরে অভিভাবকেরা জানতে পেয়ে স্কুলের প্রধান শিক্ষিকা, ম্যানেজিং কমিটি ও প্রশাসনকে অবগত করেছি। আমরা অভিভাবকেরা এঘটনার সুষ্ঠ ও দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাজমা আক্তার বানু ও ম্যানেজিং কমিটির সভাপতি এরশাদুল হক বলেন, এঘটনার বিষয়ে আমরা কিছু জানতাম না। এক সপ্তাহ আগে ৯ম শ্রেণির এক ছাত্রীর অভিভাবক বিষয়টি আমাদের জানায়। আমরাও চাই এঘটনার সুষ্ঠ বিচার। সে যদি অপরাধী হয় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি সার্কেল) ইসতিয়াক আলম বলেন, অভিযোগ পেয়ে বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষিকা, ম্যানেজিং কমিটি, ভুক্তভোগী ছাত্রী ও তাদের অভিভাবকদের সঙ্গে কথা বলা হয়েছে। এসময় অন্তত ১০ জনের বেশি ছাত্রী এই অভিযোগ করেছে। বিষয় তদন্ত করছি। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্ত অফিস সহকারীকে আটক করে থানা হেফাজতে নেয়া হয়েছে।

 

Print Friendly, PDF & Email