December 5, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নারী-এশিয়া কাপ: বৃষ্টিতে স্বপ্ন শেষ বাংলাদেশের

ডেস্ক : বৃস্টির কারণে অষ্টম নারী টি-টোয়েন্টি এশিয়া কাপের লিগ পর্ব থেকেই বিদায় নিতে হলো বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশকে। গত এশিয়া কাপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিলো বাংলাদেশ।
আজ বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যকার টুর্নামেন্টের ২০তম ম্যচাটি বৃষ্টির কারনে পরিত্যক্ত হয়ে যায়। প্রায় আড়াই ঘন্টা অপেক্ষার পর ম্যাচটি পরিত্যক্ত ঘোষনা করেন ম্যাচ অফিসিয়ালরা। ফলে পয়েন্ট ভাগাভাগি করতে হয় দু’দলকে। আর বৃষ্টিতে ভেসে যায় বাংলাদেশের শিরোপা ধরে রাখার স্বপ্ন।
এতে চতুর্থ দল হিসেবে ৬ খেলায় ৬ পয়েন্ট নিয়ে প্রথমবারের মত এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত হয় থাইল্যান্ডের। আর ৬ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিলো বাংলাদেশ।
এশিয়া কাপের সেমিতে খেলতে হলে বাংলাদেশের সামনে সমীকরন ছিলো, লিগ পর্বে নিজেদের ষষ্ঠ ও শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জিততেই হতো। কিন্তু বৃষ্টির কারনে মাঠে একটি বলও না গড়ালে ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়।
বাংলাদেশের চেয়ে পয়েন্টের দিক থেকে এগিয়ে থাকায় সেমিফাইনালের টিকিট পায় থাইল্যান্ড। আর ভারত ১০, পাকিস্তান ৮, শ্রীলংকা ৮ পয়েন্ট নিয়ে আগেভাগেই সেমি নিশ্চিত করেছে।
আগামী ১৩ অক্টোবর হবে টুর্নামেন্টের দু’টি সেমিফাইনাল। আর ১৫ অক্টোবর হবে ফাইনাল।(বাসস)