December 4, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

পূর্ব শত্রুতার জের ধরে বসত ঘরে আগুন

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর কেন্দুয়ার বাজিতপুরে পূর্বশত্রুতার জেরে মিনারা বেগম নামের এক নারীর বসত ঘরে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে। রবিবার (২৩ অক্টোবর) গভীররাতে কেন্দুয়ার বাজিতপুর কাঠেরপুল এলাকায় অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

অভিযোগ সুত্রে জানাগেছে, দীর্ঘদিন থেকে মিনারা বেগমের একখানা জমি দখল করা ও তাহাদের নামে লিখিয়া নেওয়ার পায়তারা করে আসছে। তাহাদের প্রস্তাবে মিনারা বেগম রাজী না হওয়ার কারনে তাহারা বিভিন্ন ভাবে ক্ষতি করার চেষ্টা করে। গত (২৩ অক্টোবর) গভীররাতে পরিবারের সদস্যদের নিয়ে ঘুমিয়ে পড়লে ঘুমন্ত থাকাকালীন অবস্থায় জাহাঙ্গীর খান (৩৫), বাবু সরদার (৪৫), সিরাজ খান (৫০) মিরাজ খান (৩৫),হান্নান খান (৩০),শহিদ সরদার (৩৫),অহিদ সরদার (৩০),জাহিদ সরদার (২৮) উক্ত ব্যক্তিগন আমার একখানা বসত ঘরে আগুন জালিয়ে দেয়। আগুনের তাপ অনুভব করিয়া ঘুম থেকে উঠে দেখতে পায় বসত ঘরটি আগুনে পুড়ে যাইতেছে। আগুনের ঘটনা দেখতে পাইয়া মিনারা বেগম ডাক চিৎকার করিলে বিবাদীগন দ্রুত স্থান থেকে পালিয়ে যায়।

ভুক্তভোগী মিনারা বেগম (৪৯) জানান, প্রতিদিনের মতো আমি পরিবারের সদস্যদের নিয়ে ঘুমিয়ে পড়ি। ঘুমন্ত অবস্থায় থাকাকালীন উক্ত ব্যক্তিগন আমার একখানা ঘরে আগুন লাগিয়ে দেয়। এর আগেও আমাকে দিয়ে জোর করে জমি লিখিয়ে নিতে চেয়েছিল। আমি এই প্রস্তাব না মানিয়া নিলে আমি ও আমার পরিবারের লোকজনের হ্মতি করার চেষ্টা করিয়া আসিতেছিল। জমিজমার বিরোধ নিয়ে পূর্বশত্রুতার জের ধরেই অগ্নিকান্ডের ঘটনা ঘটায়। আমি এবিষয়ে (২৫ অক্টোবার) মাদারীপুর সদর থানায় অভিযোগ দিয়েছি। সেই সাথে এ ধরনের নেক্কার জনক ঘটনার দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

এ বিষয়ে মাদারীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে দোশীদের বিরুদ্ধে আইনানুক ব্যাবস্থা গ্রহন করা হবে।