November 27, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নতুন তথ্য সচিব হলেন হুমায়ুন কবীর খোন্দকার

ডেস্ক : নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হুমায়ুন কবীর খোন্দকারকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় আজ এক প্রজ্ঞাপন জারি করে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব পদে আবার পরিবর্তন এনেছে সরকার। মো. মকবুল হোসেনকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর পর গত ২৭ অক্টোবর শিল্পসচিব জাকিয়া সুলতানাকে তথ্যসচিব পদে নিয়োগ দেয়া হয়েছিল। সেই আদেশ বাতিল করে এবার তথ্য ও সম্প্রচার সচিব পদে নিয়োগ দেয়া হয়েছে মো. হুমায়ুন কবীর খন্দকারকে।

আজ মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারির মাধ্যমে এ পদায়ন করা হয়। প্রজ্ঞাপন অনুযায়ী, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়েয়র সচিব পদে নিয়োগ পেয়েছেন মো. হুমায়ুন কবির খোন্দকার। শিল্প মন্ত্রণালয়ের সচিব হিসেবে তার বদলি আদেশাধীন।

এছাড়া স্থানীয় সরকার বিভাগে সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে মুহাম্মদ ইবরাহিমকে, এর আগে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাবলিক প্রাইভেট পার্টনারশীপ কতৃপক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা (সচিব) হিসেবে দায়িত্বে ছিলেন।

একইসঙ্গে ওই আদেশে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ৩১ অক্টোবর, ২০২২ এর প্রজ্ঞাপনে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেনকে সিনিয়র সচিব পদে নিয়োগকৃত স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এবং ২৭ অক্টোবর, ২০২২ তারিখের প্রজ্ঞাপনে শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানাকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি আদেশে তাদের জন্য প্রযোজ্য অংশটুকু বাতিল করা হলো।