May 19, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মাদারীপুরে বিশ্ব দুগ্ধ দিবস ২০২৩ পালিত

সাঈদ হাসান সজিব,মাদারীপুর: পুষ্টি,পরিবেশ ও অর্ধনৈতিক উন্নয়নে টেকসই দুগ্ধ শিল্প এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাদারীপুরে বিশ্ব দুগ্ধ দিবস-২০২৩ পালিত হয়েছে।

গত বৃহস্পতিবার (১ জুন) সকালে মাাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক জনাব মোহাম্মদ মারুফুর রশিদ খান।
মাদারীপুর জেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডা:মো:আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুরের পুলিশ সুপার জনাব মো: মাসুদ আলম। জেলা প্রশিক্ষণ কর্মকর্তা শচীন্দ্রনাথ বিশ্বাস,উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা (রাজৈর) ডা:সিরাজুল ইসলাম, উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা (কালকিনী) মো:জুলফিকার আলী,সদর উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডা:শচিন্দ্র বাকচি, ডা:রফিকুল ইসলাম (এল ই ও) রাজৈর,এছাড়া সরকারি কর্মকর্তা, খামারীসহ অনেকেই।

আলোচনা সভায় বিশ্ব দুগ্ধ দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন অনুষ্ঠানের সভাপতি জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুর রাজ্জাক। এসময় তিনি বলেন, আমরা বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষ্যে মাদারীপুর জেলা সদরের বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়, এতিমখানা ও প্রতিবন্ধী বিদ্যালয়ের এক হাজার শিক্ষার্থীদের মাঝে দুইশত মিলিলিটার তরল দুধ ও টিশার্ট বিতরণ করা হবে।

Print Friendly, PDF & Email